,

ঝুঁকিপূর্ণ কাঠের সাঁকো দিয়ে পারাপার

লোহাগাড়া প্রতিনিধি, চট্টগ্রাম: চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ঘোনাপাড়া এলাকায় টংকাবতী খালের উপর নির্মিত ঝুঁকিপূর্ণ কাঠের সাঁকো দিয়ে চলাচল করছে এলাকাবাসী।

জানা যায়, প্রায় তিন বছর আগে নির্মিত কাঠের এ সাঁকো দিয়ে প্রতিদিন শত শত মানুষ চলাচল করছে। এ সাঁকো দিয়ে ঘোনাপাড়া, নুর আহমদ চৌধুরী পাড়া, নাজির আলী মুন্সি পাড়া, পশ্চিম পাড়া, পেশকার পাড়া, পশ্চিম মুহুরি পাড়াসহ ১০ থেকে ১২ গ্রামের মানুষ যাতায়াত করে। এছাড়া এ সাঁকো দিয়ে স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষার্থীরাও যাতায়াত করে।

এ ব্যাপারে স্থানীয় এক ব্যক্তি আলতাফ হোসেন জানান, যাতায়াতের কথা চিন্তা করে এলাকার মানুষ চাঁদা তোলে কাঠের সাঁকোটি ৩ বছর আগে নির্মাণ করেছিল। বর্ষাকালে কাঠের সাঁকোটি দিয়ে চলাফেরা করা ঝুঁকিপূর্ণ হয়ে যায়। কয়েক বছর আগে খালের পানি বেড়ে যাওয়ায় কয়েকজন শিশু সাঁকো দিয়ে পার হওয়ার সময় পানিতে পড়ে যায়। এলাকার মানুষের দুর্ভোগ দূর করতে এখানে একটি ব্রিজ নির্মাণ খুবই জরুরি বলে জানান  তিনি।

আমিরাবাদ ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এসএম ইউনুছ জানান, সাঁকোটি দিয়ে ১০ থেকে ১২ গ্রামের মানুষ চলাচল করে। তবে ইতোমধ্যে এখানে একটি ব্রিজ নির্মাণ প্রক্রিয়াধীন রয়েছে।

উপজেলা নির্বাহী প্রকৌশলী প্রতিপদ দেওয়ান জানান, যাতায়াতের প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে এখানে একটি ব্রিজ নির্মাণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রস্তাব পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর